এই লকডাউনের মধ্যে হেয়ার কাট দেওয়ার জন্য জরিমানা দিতে হল নয় লাখ টাকা!

174

বর্তমানে লকডাউন তুলে দিয়েছে বিশ্বের প্রায় সব দেশই। কিন্তু লকডাউন চলাকালীন বহু দেশে নিয়ম ভাঙলে বড়সড় জরিমানাও দিতে হয়েছে। বাদ যাননি খেলোয়াড়রাও। আবার একজন ফুটবলার চুল কাটতে গিয়ে গুনেছেন মোটা টাকার জরিমানা। জার্মানির জনপ্রিয় ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের দুই ফুটবলার লকডাউনের মাঝে চুল কাটাতে গিয়েছিলেন। সেটার জন্য শাস্তি পেতে হল তার।

বরুশিয়ার ফুটবলার জ্যাডন স্যাঞ্চো এবং ম্যানুয়েল আকানজিকে লকডাউনে চুল কাটানোর অপরাধের খেসারত দিতে হয়েছে। আসলে লকডাউন চলাকালীন বাড়িতে হেয়ার স্টাইলারকে ডেকে পাঠান এই দুই ফুটবলার। চুল কাটানোর সময় ছবি তুলে সোশাল সাইটে পোস্ট করেন স্যাঞ্চোরা। তারপরই জরিমানা। সেই জরিমানা ছোট-খাটো নয়। বাংলাদেশি টাকায় জরিমানার অঙ্কের মূল্য প্রায় ৯ লাখ।

ছবিতে দেখা যাচ্ছে, সুরক্ষাবিধি না মেনেই দুই ফুটবলারের চুল কাটছেন হেয়ার স্টাইলার। তাঁর মুখে কোনও মাস্ক নেই। হাতে নেই গ্লাভস। এমনকি ফুটবলারদের মুখেও মাস্ক ছিল না। এরপরই দুই ফুটবলারকে জরিমানা করে জার্মান ফুটবল ফেডারেশন।

ফেডারেশনের দাবি সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্য সুরক্ষার নিয়ম ভেঙেছেন স্যাঞ্চোরা। তারপরই দুই ফুটবলারকে আট হাজার নশো ডলার জরিমানা করে জার্মান ফুটবল ফেডারেশন।

ফেডারশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে টুইট করে ক্ষোভ উগড়ে দিয়েছেন স্যাঞ্চো। এই সিদ্ধান্তকে হাস্যকর বলে মন্তব্য করেছেন তিনি। যদিও কিছুক্ষণের মধ্যে সেই টুইট আবার ডিলিট করে দেন স্যাঞ্চো। ফেডারেশনের এই সিদ্ধান্তকে আদালতে চ্যালেঞ্জ করার বিকল্প রয়েছে স্যাঞ্চোদের কাছে।

………………………………………….বিস্তারিত পড়ুন………………………………………….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here