এক উপজেলায় ৬৭৮৮ জনের ভাতা প্রাপ্তির আবেদন! | 961209 | কালের কণ্ঠ

7
এক উপজেলায় ৬৭৮৮ জনের ভাতা প্রাপ্তির আবেদন! | 961209 | কালের কণ্ঠ

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় শতভাগ বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্ত নারীর জন্য সরকার কর্তৃক ভাতার জন্য আবেদন জমা পড়েছে ৬ হাজার ৭৮৮ জনের। এর মধ্যে ভাতা প্রাপ্তির যোগ্য বয়স্ক ব্যক্তির সংখ্যা ৩ হাজার ৪৮৯ জন। অপরদিকে বিধবা বা স্বামী নিগৃহীতা মহিলার সংখ্যা ৩ হাজার ২৯৯ জন।

গত আগস্ট হতে ১০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন জমা নেওয়ার তারিখ নির্ধারণ ছিল। আবেদনে উল্লেখ ছিল, প্রার্থীদের সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে, জাতীয় পরিচয় নম্বর থাকতে হবে, বয়স পুরুষের ক্ষেত্রে সর্বনিম্ন ৬৫ বছর এবং মহিলাদের ক্ষেত্রে সর্বনিম্ন ৬২ বছর হতে হবে, প্রার্থীর বার্ষিক গড় আয় ১০ হাজার টাকা হতে হবে।

স্থানীয় বাসিন্দারা জানান, সরকার শতভাগ বয়স্ক-বিধবা ভাতার উদ্যোগ নেওয়ায় আমরা খুবই খুশি। যাদের বয়স হয়েছে তাঁরা সবাই এই ভাতার জন্য আবেদন করেছে। এ ছাড়া বিধবারাও আবেদন করেছে। সরকারিভাবে যাচাই-বাছাই করে তালিকা প্রকাশ করা হবে। কাজটি খুব স্বচ্ছতার সাথেই হচ্ছে বলে জানান স্থানীয় বাসিন্দারা।  

এ বিষয়ে উপজেলা সমাজসেবা অফিসার মো. মাহমুল হাসিব বলেন, বয়স্ক, বিধবা ও স্বামী পরিত্যক্ত ভাতা প্রাপ্তির ক্ষেত্রে কোনো টাকা পয়সা লাগে না। কাউকে কোনো টাকা দিবেন না। জমাকৃত আবেদন আমরা যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থীকে ভাতার কার্ড প্রদান করা হবে।



Source by [Original Post]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here