কানাডার ‘বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটি’র সভাপতি রাফিদ-রাইদ

8
কানাডার ‘বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটি’র সভাপতি রাফিদ-রাইদ

বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাঙালিরা অত্যন্ত সুনামের সঙ্গে মেধা ও দক্ষতা দিয়ে বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরছেন। পিছিয়ে নেই তাদের সন্তানরাও। প্রবাসী বাঙালি সন্তানদের উদ্যোগে কানাডায় সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ইউনিভার্সিটি অব ক্যালগেরির ‘বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটি’র নির্বাচন।

নির্বাচনে সাফওয়ান জামাল রাফিদ ও রাইদ মোর্শেদ ২০২০-২০২১ সালের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। নবনির্বাচিত সভাপতি এবং পূর্ববর্তী কমিটির সদস্যারা মিলে ১৮ সদস্যবিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- রাফিয়া বাবর, লাবীবা নাওয়ার, দীনা মইনুল, তাহসিন ইসলাম, শায়রা দিয়া, সিগমা আজাদ, সাবাবা জামাল, আরাফাতুল মামুর, নুসরাত সানজানা ফারাহ, ফারানা আনাম, পৃথু মহুরী, আদৃতা আন্জিষু, আফসারা হোসেন, তাকওয়া হোসেন, নাহিয়ান ওয়াজিদা এবং হাসান মাহতাব।

উল্লেখ্য, বাঙালি স্টুডেন্টরা তাদের নিজেদের মধ্য স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও পড়ালেখার উন্নয়নের ধারা অব্যাহত রাখার পাশাপাশি বাংলাদেশ থেকে আসা শিক্ষার্থীদের সহযোগিতা করে থাকে। নবনির্বাচিত সভাপতি সাফওয়ান ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ে তৃতীয় বর্ষ সমাপ্তির পর বর্তমানে পেসন কোম্পানিতে কর্মরত।

সাফওয়ান বাংলাদেশের এই ঐতিহ্যকে ইউনিভার্সিটির সবার মাঝে তুলে ধরা এবং বাংলাদেশি শিক্ষার্থীদের সোসাইটির সদস্যদের সার্বিক উন্নয়নে কাজ করে যেতে চান সাফওয়ান। তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করছে।

নবনির্বাচিত সভাপতি সাফওয়ান বলেন, বেঙ্গলি স্টুডেন্ট সোসাইটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। বাঙালি স্টুডেন্টদের পড়ালেখা এবং তাদের মেধার উন্নয়ন ও স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করে যেতে চাই এবং সেই সঙ্গে আমাদের কর্মের মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশকে তুলে ধরতে চাই।

এমআরএম/পিআর

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি,
স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা
পাঠানোর ঠিকানা –
[email protected]



Source by [Original Post]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here