ছুটির মেয়াদ আরও কমপক্ষে ১১ দিন বাড়ছে

1464
ছুটির মেয়াদ আরও কমপক্ষে ১১ দিন বাড়ছে
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সাধারণ ছুটির মেয়াদ কমপক্ষে আরও ১১ দিন বাড়ছে। কিছুক্ষণ আগে এ তথ্য নিশ্চিত করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন উর্দ্ধতন কর্মকর্তা। আজ কালকের মধ্যে এ ছটির ঘোষণা আসতে পারে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি ঘোষণা করেন। প্রথম দফায় ৪ এপ্রিল পর্যন্ত নয় দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল।

পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করলে সরকার ১১ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ দ্বিতীয় দফায় ৭ দিন বাড়ায়। এরপর তৃতীয় দফায় সরকার ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির মেয়াদ বৃদ্ধি করে। চতুর্থ দফায় আগামী ১৫-১৬ সাধারণ ছুটির আওতায় নিয়ে ১৭-১৮ তারিখ সাপ্তাহিক ছুটি তার সঙ্গে আরও ৫ দিন অর্থাৎ ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি করতে যাচ্ছে। এর সঙ্গে ২৪ ও ২৫ তারিখ সাপ্তাহিক ছুটি যুক্ত হবে।

কিছুক্ষণ আগে উর্দ্ধতন কর্মকর্তা বাংলাদেশ প্রতিদিনকে জানান, ছুটির মেয়াদ আরো এক সপ্তাহ বাড়তে পারে। তবে এখন পর্যন্ত এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাবে না যতক্ষণ এ সংক্রান্ত সার্কুলার বা প্রজ্ঞাপন জানিনা হবে।


আরও পড়ুন – বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা লাখ ছুঁই ছুঁই

ওই কর্মকর্তা আরো জানান, পুরো মাস জুড়ে সাধারণ ছুটি থাকবে। তবে সেটি বৃদ্ধি করা হবে এক সপ্তাহ সপ্তাহ করে।

জানা গেছে, প্রাণঘাতী নোবেল করোনাভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ ধীরে ধীরে দেশের বিভিন্ন অঞ্চলে বাড়তে থাকায় সরকার মানুষকে ঘরে রাখার লক্ষ্যে সাধারণ ছুটির মেয়াদ অল্প অল্প করে বাড়াচ্ছে। এই ছুটি কালীন সময়ে সরকারি-বেসরকারি সকল অফিস আদালত বন্ধ থাকবে। একই সঙ্গে সারাদেশে গণপরিবহন ব্যবস্থা বন্ধ থাকবে। তবে জরুরি পরিবহন ঔষধ সরবরাহ, কাঁচামাল বহনকারী পরিবহন, সংবাদপত্র, ঔষধের কাঁচামাল বহনকারী বাহন, কৃষিপণ্য বহনকারী গাড়ি সহ এই ধরনের জরুরী সেবা দানকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here