নতুন করোনা আক্রান্ত ৫৪ জনের বিস্তারিত তথ্য জেনে নিন

594
নতুন করোনা আক্রান্ত ৫৪ জনের বিস্তারিত তথ্য জেনে নিন
নতুন করোনা আক্রান্ত ৫৪ জনের বিস্তারিত তথ্য জেনে নিন

নতুন করোনা আক্রান্ত ৫৪ জনের বিস্তারিত তথ্য জেনে নিন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩ জন এবং সংক্রমিত হয়েছেন ৫৪ জন। এনিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২১৮ জন এবং মারা গেছেন ২০ জন। এছাড়াও সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন ৩৩ জন।

বুধবার দুপুরে করোনাভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।


আরও পড়ুন – করোনা সংক্রমণের চতুর্থ স্তরে বাংলাদেশ

নতুন আক্রান্ত ৫৪ জনের মধ্যে পুরুষ ৩৩ জন। নারী ২১ জন। ১১ থেকে ২০ বছর বয়সী ৫ জন। ২১-৩০ বছরের ১৫ জন। ৩১-৪০ বছর বয়সী ১০ জন। ৪১-৫০ বছর বয়সী ৭ জন। ৫১-৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১০ জন।

তিনি বলেন, সারাদেশে ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯৮১টি পরীক্ষা করে ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে কেউ গত ২৪ ঘণ্টায় সুস্থ হননি।

এছাড়াও নতুন সংক্রমিত হওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকা শহরেই ৩৯ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। বাকিরা ঢাকার বাইরে বিভিন্ন জেলার। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে।


আরও পড়ুন – দেশে নতুন ৫৪ জন আক্রান্তদের মধ্যে ঢাকার ৩৯ জন

গেল বছরের ডিসেম্বরে চীনের উহান থেকে প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়ে। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১৪ লাখ ৪৬ হাজারেরর ৯৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে মারা গেছেন ৮৩ হাজার ০৯০ জন। এছাড়া এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৮হাজার ৬৫৩ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here