বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)তে নিয়োগ বিজ্ঞপ্তি BGB Job Circular 2020

37
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)তে নিয়োগ বিজ্ঞপ্তি BGB Job Circular 2020

Border Guard Bangladesh (BGB) 96th batch soldier (GD) Recruitment Circular 2020

BGB Job Circular 2020: সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ৯৬ তম ব্যাচে সিপাহী (জিডি) পদে পুরুষ ও মহিলা প্রার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এসএমএসের মাধ্যমে রেজিস্ট্রেশন শুরু হবে ১৬ জুন ২০২০ তারিখ সকাল ১০ টা থেকে ২৭ জুন ২০২০ তারিখ পর্যন্ত।

BGB Job Circular 96 Batch

আবেদনের যোগ্যতা:
এইচএসসি পাস পুরুষ ও নারী উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন। এসএসসি বা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় জিপিএ কমপক্ষে ২.৫০ পেতে হবে।

পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৪৯.৮৯৫ কেজি বা ১১০ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি থেকে এবং স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি হতে হবে। মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

উপজাতীয় পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৪৭.১৭৩ কেজি বা ১০৪ পাউন্ড, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি থাকতে হবে। উপজাতীয় মহিলা প্রার্থীদের উচ্চতা ৫ ফুট, ওজন ৪৩.৫৪৪ কেজি বা ৯৬ পাউন্ড হতে হবে।

০৩ জানুয়ারি ২০২০ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

রেজিস্ট্রেশনের নিয়ম:
টেলিটক মোবাইলের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা যাবে ১৬ জুন ২০২০ তারিখ সকাল ১০ টা থেকে ২৭ জুন ২০২০ তারিখ রাত ১২ টা পর্যন্ত।

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BGB<space>HSC PASS YEAR<space>HSC Board Keyword<space>HSC Roll<space>SSC Pass Year<space>SSC Board Keyword<space>SSC Roll<space>Home District Code<space>Upazilla Name লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। প্রত্যেক জেলার কোড নম্বর বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

এসএমএসে পাঠানো তথ্য যাচাই করে যোগ্য প্রার্থীদের তাৎক্ষণিক ফিরতি এসএমএসে একটি পিন (PIN) নম্বর পাঠানো হবে। প্রাপ্ত পিন নম্বরসহ BGB<space>YES<space>PIN Number<space>Contact Mobile Number লিখে পুনরায় ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

দ্বিতীয় এসএমএস পাঠানোর সময় মোবাইলে পরীক্ষার ফি বাবদ ১৫০ টাকা এবং এসএমএস চার্জসহ মোট ১৬০ টাকা ব্যালেন্স থাকতে হবে। আবেদন ফি কেটে রেজিস্ট্রেশন নম্বরসহ একটি কনফার্মেশন এসএমএস পাঠানো হবে। রেজিস্ট্রেশন নম্বরসহ এসএমএসটি সংরক্ষণ করতে হবে।

এসএমএস সংক্রান্ত বিষয়ে জানার জন্য যে কোন মোবাইল থেকে ০১৭৬৯৬০০৮৯৮ নম্বরে ফোন করে অথবা টেলিটক থেকে ১২১ নম্বরে ফোন করে বিস্তারিত জানা যাবে।

আবেদনের প্রক্রিয়া  সম্পর্কে বিস্তারিত জানতে নিচের বিজ্ঞাপন চিত্রটি দেখুন…

এই চাকরি সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে নিচের Ask বাটনে ক্লিক করে প্রশ্ন করতে পারবেন।

সরকারি বেসরকারি সকল চাকরির খবর পড়তে আমাদের চাকরির খবর পেজে বিজিট করুন।

নতুন চাকরির খবর সবার আগে পেতে

Post Related Things: চাকরির খবর,চাকরির খবর ২০২০,চাকরির পত্রিকা আজকের,আজকের চাকরির খবর,আজকের চাকরির পত্রিকা, চাকরির পত্রিকা, চাকরির খবর, bd govt jobs, all jobs bd newspaper, চাকরির খবর ২০২০ সরকারি,সরকারী চাকরির খবর, চাকরির খবর প্রথম আলো, চাকরির বাজারআজকের চাকরির খবর, চাকরির ডাক, চাকরির পত্রিকাআজকের, নিয়োগ বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০, নিয়োগ বিজ্ঞপ্তি 2020, daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২০ সরকারি,চাকরির খবর ২০২০,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,সাপতাহিক চাকরির খবর.com,সপ্তাহিক চাকরির খবর


Source by [Original Post]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here