শীতলক্ষ্যা তুরাগ ধলেশ্বরীর পানি বাড়তে পারে

14
শীতলক্ষ্যা তুরাগ ধলেশ্বরীর পানি বাড়তে পারে

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র বন্যার বিষয়ে বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে পরবর্তী ১০ দিনের জন্য একটি পূর্বাভাস দিয়েছে।

তাতে বলা হয়েছে, আগামী ১৫ আগস্ট পর্যন্ত নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর পানি স্থিতিশীল থাকতে পারে এবং তারপর বাড়তে পারে। মিরপুর পয়েন্টে তুরাগ নদী এবং রেকাবি বাজার পয়েন্টে ধলেশ্বরী নদীর পানি আগামী ২ দিন (১৫ আগস্ট পর্যন্ত) স্থিতিশীল থাকতে পারে এবং তারপর বাড়তে পারে। ঢাকা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি আগামী ২ দিন স্থিতিশীল থাকতে পারে। তবে ১৫ আগস্টের পর বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বাড়তে পারে। ফলে কুড়িগ্রামের চিলমারী, বগুড়ার সারিয়াকান্দি, গাইবান্ধার ফুলছড়ি, সিরাজগঞ্জের সিরাজগঞ্জ ও কাজীপুর, জামালপুরের বাহাদুরাবাদ, টাঙ্গাইলের এলাসিন এবং মানিকগঞ্জের আরিচা পয়েন্টে পানি আগামী ৬ দিনের মধ্যে বিপদসীমা অতিক্রম করতে পারে।

গঙ্গা-পদ্মা নদীর পানি বাড়তে পারে। রাজবাড়ীর গোয়ালন্দ, মুন্সিগঞ্জের ভাগ্যকুল এবং শরীয়তপুরের সুরেশ্বর পয়েন্টে আগামী ২ দিন পানি ক্রমান্বয়ে কমতে পারে এবং তারপর বাড়া শুরু করতে পারে। যার ফলে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজবাড়ীর গোয়ালন্দ পয়েন্টে পানি বিপদসীমা অতিক্রম করতে পারে বলেও জানানো হয়েছে বন্যা পূর্বাভাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে।

পিডি/এনএফ/এমএস

Source by [Original Post]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here