সারাদেশে কোন জেলায় কতজন করোনা আক্রান্ত

1267
সারাদেশে কোন জেলায় কতজন করোনা আক্রান্ত
সারাদেশে কোন জেলায় কতজন করোনা আক্রান্ত

সারাদেশে কোন জেলায় কতজন করোনা আক্রান্ত: 

প্রাণঘাতী করোনাভাইরাসে দেশব্যাপী এখন পর্যন্ত ৬২১ জন আক্রান্ত হয়েছেন (১২ এপ্রিল পর্যন্ত)। ১২ এপ্রিল নতুন করে এতে ১৩৯ জনের আক্রান্ত হওয়ার কথা জানানো হয়েছে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে ঢাকা মহানগর।

ঢাকা মহানগরীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩১৩ জন।

এক পলকে দেখে নেয়া যাক কোন জেলায় কত আক্রান্ত (১২ এপ্রিল পর্যন্ত)

বিভাগ জেলা/শহর আক্রান্তের সংখ্যা
ঢাকা ঢাকা সিটি ৩১৩
ঢাকা (জেলা) ২২
গাজীপুর ২৩
কিশোরগঞ্জ ১০
মাদারীপুর ১৯
মানিকগঞ্জ
নারায়ণগঞ্জ ১০৭
মুন্সিগঞ্জ ১৪
নরসিংদী
রাজবাড়ী
টাঙ্গাইল
শরীয়তপুর
গোপালগঞ্জ
চট্টগ্রাম চট্টগ্রাম ১২
কক্সবাজার
কুমিল্লা
ব্রাহ্মণবাড়িয়া
লক্ষীপুর
চাঁদপুর
সিলেট মৌলভীবাজার
হবিগঞ্জ
সিলেট
রংপুর রংপুর
গাইবান্ধা
নীলফামারী
লালমনিরহাট
ঠাকুরগাঁও
খুলনা চুয়াডাঙ্গা
ময়মনসিংহ ময়মনসিংহ
জামালপুর
নেত্রকোনা
শেরপুর
বরিশাল বরগুনা ‌৩
পটুয়াখালী
ঝালকাঠি

সূত্র : আইইডিসিআর

১২ এপ্রিলের নিয়মিত বুলেটিনে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ২৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ফলে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৬২১। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও চার জন মারা গেছেন। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে। নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী। তাদের মধ্যে ৩০ থেকে ৪০ বছর বয়সী দুজন, ৬০ বছর বয়সী একজন এবং সত্তরোর্ধ্ব একজন রয়েছেন। চারজনের মধ্যে দুজন ঢাকায় এবং দুজন ঢাকার বাইরে মারা যান।


আরও পড়ুন – বিশেষজ্ঞরা বলছেন মোটা মানুষের করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি!

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত প্রায় ১৮ লাখ। মারা গেছেন এক লাখ ৮ হাজারেরও বেশি মানুষ। তবে চার লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৬২১। মারা গেছেন ৩৪ জন।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণার পাশাপাশি নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

সূত্র : জাগো নিউজ

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here