সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বন্ধ পেঁয়াজ আমদানি | 957434 | কালের কণ্ঠ

11
সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বন্ধ পেঁয়াজ আমদানি

শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ৮টি ট্রাকে ভারত থেকে ২১৩ মেট্রিক টন পেঁয়াজ প্রবেশের পর বন্ধ হয়ে যায় পেঁয়াজ আমদানি। রবিবার কোনো পেঁয়াজ ভর্তি ট্রাক প্রবেশ করেনি। শনিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ভারতের মোহদিপুর স্থলবন্দর থেকে সোনামসজিদ স্থলবন্দরে ৮টি ট্রাকে পেঁয়াজ আসে। গত ১৪ সেপ্টেম্বরের টেন্ডার অনুযায়ী এই আট ট্রাক পেঁয়াজ ঢুকে বলে জানান বন্দর সংশ্লিষ্টরা।

সোনামসজিদ স্থলবন্দরের ডেপুটি পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান, ৮ ট্রাকে ২১৩ মেট্রিক টন ছাড়া শনিবার বিকেল ও রবিবার বিকেল পর্যন্ত কোনো পেঁয়াজ ভর্তি ট্রাক আসেনি ভারত থেকে।

ভারতের মোহদিপুর স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিনিধিরা জানান, মোহদিপুর স্থলবন্দরে দুই শতাধিক ট্রাক ভর্তি পেঁয়াজ আটকা আছে। তবে তা বাংলাদেশে পাঠানো হবে কিনা, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

শনিবার ৮টি ট্রাকে যে পেঁয়াজ আসে তার মধ্যে ৪০ ভাগ পেঁয়াজ নষ্ট হয়ে যায় মোহদিপুর বন্দরে কয়েকদিন আটকা থাকায়। শনিবার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ২১৩ মেট্রিকটন পেঁয়াজ আসার পর স্থানীয় বাজারে দাম ১০ টাকা কমে ৫০-৫৫ টাকা কেজি বিক্রি হয়। ১৪ সেপ্টেম্বর (সোমবার) থেকে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয় ভারত। শনিবার ৮ ট্রাক পেঁয়াজ আমদানি হবার পর স্থানীয় বাজারে পেঁয়াজের দাম কেজিতে ১০ টাকা কমে ৫০-৫৫ টাকায় বিক্রি হয়।



Source by [Original Post]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here