হেফাজত ও আহলে সুন্নাতের পাল্টাপাল্টি কর্মসূচি: নারায়ণগঞ্জে ১৪৪ ধারা – bdnews24.com

14
ফাইল ছবি

রোববার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা জারি বলবত থাকবে বলে জানিয়েছে জেলা প্রসাশন।

নারায়ণগঞ্জ জেলার ডিসি জসিম উদ্দিন জানিয়েছেন, শহরে হেফাজত ইসলাম ও আহলে সুন্নাত ওয়াল জামাতে একই সময় সভা ডাকায় বিশৃংখলা সৃষ্টি ও শান্তি শৃংখলা বিঘ্নের আশঙ্কায় ফৌজদারি কার্যবিধি ১৮৯৮-এর প্রদত্ত ক্ষমতা বলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

হেফাজতে ইসলামের প্রবীণতম নেতা শাহ আহমদ শফীর মৃত্যুর পর তাকে নিয়ে আহলে সুন্নাত ওয়াল জামাতের উপদেষ্টা আলাউদ্দিন জিহাদীর ফেইসবুক অ্যাকাউন্ট থেকে একটি মন্তব্যের জেরে নারায়ণগঞ্জের এক আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

এ মামলায় ২০ সেপ্টেম্বর আলাউদ্দিন জিহাদীকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ড শেষে নারায়ণগঞ্জের কারাগারে রয়েছেন আহলে সুন্নাত ওয়াল জামাতের এই নেতা।

আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আহলে সুন্নাত ওয়াল জামাত নারায়ণগঞ্জে বিক্ষোভ সমাবেশ ঘোষণা করে। এরপর হেফাজতে ইসলাম একই জায়গায় একই সময়ে পাল্টা কর্মসূচি ঘোষণা করে।

জেলা প্রসাশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৪৪ ধারার আয়তায় শহরের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার এবং চাষাঢ়া শহীদ মিনার এলাকা থেকে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং তার আশপাশের এলাকা এ ধারায় আয়তাভুক্ত থাকবে।

এসব এলাকায় যেকোনো ধরনের জটলা, সভা, মিছিল সমাবেশ অথবা যেকোনো ধরনের অস্ত্র বহন এবং সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ। ওই সব এলাকার শান্তি শৃংখলাতে ব্যাঘাত সৃষ্টি করে এমন কোনো কাজ অথবা মাইক, হর্ন ব্যবহার করা যাবে না।

তবে জরুরি সেবায় নিয়োজিত সব ধরনের যানবাহন ১৪৪ ধারার আয়তামুক্ত থাকবে বলে বিজ্ঞপিতে জানানো হয়েছে।

জেলা প্রসাশন আরো জানিয়েছে, এ সময় শহরে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য তিনজন ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে। এর মধ্যে চাষাঢ়া শহীদ মিনার এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম মো. আজিজুর রহমান, ২ নম্বর রেলগেইট এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম হাসান বিন মুহাম্মদ আলী এবং চাষাঢ়া ব্যাংকের মোড় এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রেজা মো. গোলাম মাসুম দায়িত্বে থাকছেন।



Source by [Original Post]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here